যেকোন সফল ইনবাউন্ড কৌশলের জন্য একটি সু-উন্নত এসইও কৌশল থাকা অপরিহার্য যা মানসম্পন্ন ট্রাফিককে লক্ষ্য করতে পারে।

আউটবাউন্ড কৌশলগুলির মাধ্যমে, আপনি গ্রাহকদের কাছে পৌঁছান তা নির্বিশেষে তারা আপনার অফার করা তথ্যে আগ্রহী কিনা এটা বুঝতে পারেন। যাইহোক, ইনবাউন্ট মার্কেটিং পরিকল্পনা আপনাকে অনুরূপ পণ্য এবং পরিষেবাগুলির জন্য অনুসন্ধানকারী ক্লায়েন্টদের কাছে পৌঁছানোর অনুমতি দেয়।

এমএম আনিস একাডেমি-এর কন্টেন্ট মার্কেটিং এবং এসইও পরিষেবাগুলি বড় এবং ছোট ব্যবসাগুলিকে তাদের সার্চ ইঞ্জিন র‌্যাঙ্কিং দ্রুতগতিতে উন্নত করতে সক্ষম করে।

নীচের কেস স্টাডি থেকে আমরা জানবো কিভাবে আমরা ক্লায়েন্টদের এক বছরের মধ্যে তাদের SEO ট্র্যাফিক 180K+ থেকে 500K+ এ বাড়াতে সাহায্য করেছি।

ওভারভিউ

ক্লায়েন্টের ইন্ডাস্ট্রিঃবেইসবল
আমাদের সাথে কাজ শুরুঃডিসেম্বর ২০২১
যখন আমাদের সাথে শুরু হয় তখন অর্গানিক ট্রাফিকঃ55K (Ahrefs) – আনুমানিক 180K রিয়েল ট্রাফিক
পরিষেবা প্রদান করা হয়েছেঃআউটরিচ-ভিত্তিক গেস্ট পোস্ট ব্যাকলিংক পরিষেবা
সময়কালঃ১২ মাস
ব্যাকলিংক অর্জিতঃ২৫০+
অর্গানিক ট্রাফিক এখনঃ145K (Ahrefs) – আনুমানিক 500K+ রিয়েল ট্রাফিক
দ্রষ্টব্যঃAhrefs সর্বদা অর্গানিক ট্র্যাফিক নম্বরকে অবমূল্যায়ন করে

ক্লাইন্টের প্রত্যাশা VS. ফলাফল

ডিসেম্বর ২০২১-এ, ক্লায়েন্ট সীমিত অর্গানিক ট্রাফিকের নিয়ে আমাদের সাথে যোগাযোগ করেছিল। ক্লায়েন্ট এক বছরের মধ্যে তাদের জৈব ট্রাফিক দ্বিগুণ করতে চেয়েছিল।

অনুমান করতে পারছেন এরপর কি হয়েছে?

এক বছরের মধ্যে, আমরা ব্যাপক SEO এবং কন্টেন্ট মার্কেটিং প্রচারাভিযান তৈরি করেছি যা তাদের অর্গানিক ট্রাফিককে তিনগুণ বাড়িয়ে দিয়েছে।

আমরা কন্টেন্ট মার্কেটিং এবং ব্যাকলিংক কৌশল প্রয়োগ করে তাদের আনুমানিক রিয়েল অর্গানিক ট্রাফিক প্রতি মাসে 180K থেকে 500K পর্যন্ত উন্নত করতে সাহায্য করেছি।

আমরা কিভাবে এটা সফল করেছি?

আমার সমগ্র এসইও ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় অভিজ্ঞতা হল এই ক্লায়েন্টের সাথে কাজ করা।

আমাদের টিম ক্লায়েন্টের ওয়েবসাইটের অফ-পেজ (ব্যাকলিংক) অপ্টিমাইজ করার দায়িত্বে ছিল আর আমাদের ক্লায়েন্ট নিজেই কন্টেন্ট প্রকাশনার দায়িত্বে ছিল।

এটি সম্পন্ন করার জন্য, আমরা নিম্নলিখিতগুলি করেছি:

স্টেপ-১ঃ সমস্যা চিহ্নিত করা

তারা এমএম আনিস একাডেমি-  এর সাথে কাজ শুরু করার ঠিক আগে, ক্লায়েন্ট একটি অ্যালগরিদম আপডেটের অভিজ্ঞতা লাভ করেছিল। প্রাথমিকভাবে, আমরা তাদের সার্চ ইঞ্জিন ট্রাফিক কমে যাওয়ার কারণ অনুসন্ধান করেছি। তারপর আমরা নিম্নলিখিত সমস্যা খুঁজে পেয়েছি:

● দুর্বল কোর ওয়েব ভাইটাল

● সার্চ ইন্টেন্ট অনুপস্থিত এবং

● নিস-প্রাসঙ্গিক হাই-অথরিটি ব্যাকলিংকের অভাব।

প্রথম কয়েক সপ্তাহ ওয়েবসাইটের গতি বাড়ানোর জন্য ব্যয় করা হয়েছিল কারণ মোবাইল অপ্টিমাইজেশন ছিল আমাদের শীর্ষ অগ্রাধিকার। উপরন্তু, আমরা ভাল সার্চ ইন্টেন্ট এর জন্য কন্টেন্ট অপ্টিমাইজ করেছি।

স্টেপ-২ঃ প্রবৃদ্ধির সম্ভাবনা খুঁজে বের করা

আমাদের পরবর্তী পদক্ষেপ ছিল প্রবৃদ্ধির সম্ভাবনা খুঁজে বের করা। আমরা 20-30টি পেইজ চিহ্নিত করার সিদ্ধান্ত নিয়েছি যেগুলি গুগল অনুসন্ধান ফলাফলের 2য় থেকে 15 তম পেইজগুলিতে প্রদর্শিত হয়েছিল। এরপরে, আমরা সেই পেইজগুলির অন-পেজ অপ্টিমাইজেশান ঠিক করার অগ্রাধিকার দিয়েছি এবং কিছু কৌশলগত ব্যাকলিংক অনুসরণ করেছি।

স্টেপ-৩ঃ প্রতিশ্রুতিশীল কন্টেন্ট সনাক্তকরণ

তারা যখন আমাদের সাথে যোগ দেয় তখন তাদের ওয়েবসাইটে প্রকাশিত 300 টিরও বেশি কন্টেন্ট ছিল। আর তাদের সবগুলিই কীওয়ার্ড সহজে র‌্যাঙ্ক পাওয়ার যোগ্য ছিল না। এই ক্ষেত্রে, আমরা সিদ্ধান্ত নিয়েছি যে 20টি কন্টেন্ট নিয়ে কাজ করার যেগুলোর প্রচুর সার্চ ভলিউম সহ সহজে র‌্যাঙ্ক পাওয়ার মতো কীওয়ার্ড ছিলো।

স্টেপ-৪ঃ টেইলর-মেইড ব্লগার আউটরিচ

ব্যাকলিংকগুলি সুরক্ষিত করার জন্য, আমরা উচ্চ ডোমেন কর্তৃপক্ষ এবং অর্গানিক ট্র্যাফিক সহ বিশেষ-প্রাসঙ্গিক ওয়েবসাইটগুলিতে পৌঁছেছি।

আমরা জানতাম আমাদের কী প্রয়োজন – নিস, ব্যাকলিংকের সংখ্যা এবং ডোমেনের DA/DR – এখন যেহেতু লিঙ্ক তৈরি করার জন্য আমাদের কাছে ইতিমধ্যেই প্রায় 50টি টার্গেট পেজ (30 low-hanging fruits এবং 20টি প্রতিশ্রুতিশীল কন্টেন্ট ) রয়েছে৷

নিশ্চয় জানতে চাচ্ছেন ফলাফল কি হয়েছে?

গত এক বছরে, আমাদের টিম গেস্ট পোস্টের মাধ্যমে এই ক্লায়েন্টের জন্য 250+ ব্যাকলিংক সুরক্ষিত করতে সক্ষম হয়েছে।

আমাদের মূল লক্ষ্য ছিল উচ্চ অর্গানিক ট্র্যাফিক সহ ডোমেন থেকে ইন-কন্টেন্ট ব্যাকলিংকগুলি সুরক্ষিত করা যা আমাদের নিস এর সাথে প্রাসঙ্গিক ছিল।

আপনাকে কিভাবে সাহায্য করতে পারি

এভাবেই চলে তাদের গল্প। তারা গুগলএর অ্যালগরিদম আপডেটও তাদের ট্রাফিক তৈরি করা থেকে আটকাতে পারেনি। যখন তাদের সাহায্যের প্রয়োজন হয়, তারা প্রাসঙ্গিক এবং বিশেষজ্ঞ সহায়তার জন্য আমাদের কাছেই ফিরে আসে।

যাইহোক, আমরা কি করেছি?

আমরা তাদের ট্রাফিক লক্ষ্য অর্জনে সাহায্য করার জন্য ক্লায়েন্টের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করেছি। আমরা যা করেছি তা দ্রুত, সহজ বা সস্তা ছিল না, তবে এটি যথেষ্ট কার্যকর ছিল।

এখন আসুন আপনার কাছ থেকে শুনি: আপনি কি আপনার ওয়েব ট্রাফিককে তাদের মতো করে দেখতে চান?

আপনার ব্যাকলিংক, ওয়েব কন্টেন্ট, বা পরিচালিত এসইও-এর প্রয়োজন হোক না কেন – আমরা আপনাকে পুরোপুরি ভাবেই কভার করতে পারবো ইনশাআল্লাহ।

অতএব, আজই আমাদের স্বাগত অফারটি উপভোগ করুন; আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে আপনি ফলাফলের দেখে খুশি হবেন!!

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *